অবৈধ অস্ত্র উদ্ধার করা না গেলে পার্বত্য অঞ্চলে শান্তি ও উন্নয়ন কখনই সম্ভব নয়

11
সংবাদ বিভাগ, আরএইচডিএএল, ০৩ জানুয়ারী ২০১৫:

 

অবৈধ অস্ত্র উদ্ধার করা না গেলে পার্বত্য অঞ্চলের শান্তি ও উন্নয়ন কখনও সম্ভব নয়, এসব অবৈধ অস্ত্রের জন্য পাহাড়ের সাধারণ মানুষ খুবই আতংকে রয়েছে, বাংলাদেশ ছাত্রলীগের গৌরবোজ্জ্বল ৬৭তম প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে রাঙ্গামাটি ছাত্রলীগের উদ্যোগে আয়োজিত আজকের র‌্যালি উত্তর আলোচনা সভায় সাবেক পার্বত্য প্রতিমন্ত্রী রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সভাপতি দীপংকর তালুকদার এ কথা বলেন। তিনি বিএনপির নেতা মওদুদ আহম্মদের লেখা এক বইয়ের উদ্ধৃতি দিয়ে তিনি বলেন বিএনপি নেত্রী বেগম খালেদা জিয়া তিন বারের প্রধান মন্ত্রী হলেও একজন ভাল নেত্রী যেমন হতে পারেননি, তেমনি একজন ভাল মাও হতে পারেননি।

22
রাঙ্গামাটি পার্বত্য পার্বত্য জেলা ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাইদুলের পরিচালনায় অনুষ্ঠিত এ সভায় বক্তব্য রাখেন মহিলা সাংসদ ফিরোজা বেগম চিনু, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মো: মুছা মাতব্বর, কাপ্তাই উপজেলা আওয়ামী লীগের সভাপতি অংসু সাইন চৌধুরীসহ জেলা আওয়ামী লীগের নেতৃবৃন্দ। এছাড়া বক্তব্য রাখেন স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক স্মৃতি বিকাশ ত্রিপুরা, জেলা যুবলীগের শহিদুল ইসলাম স্বপন, শহর ছাত্র ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম রাশেদ, কলেজ ছাত্র লীগের সাধারণ সম্পাদক সুজন, নানিয়ারচর উপজেলা ছাত্রলীগের সভাপতি সুমন দাশ, কাপ্তাই ইপজেলা ছাত্রলীগের সুমন প্রমুখ।
মহিলা সাংসদ ফিরোজা বেগম চিনু সংসদ সদস্য ঊষাতন তালুকদারকে উদ্দেশ্য করে বলেন, অন্যকে অস্ত্রবাজি বন্ধ করতে বললে হবে না, নিজেদের অস্ত্রবাজি আগে বন্ধ করতে হবে। শুধু সভা সমাবেশে অস্ত্রবাজি বা চাঁদাবাজি বন্ধের কথা বলে ঐসব কাজে নিজেদের সম্পৃক্ততার কথা অস্বীকার করলে হবে না। ঐসব কার্যকলাপ বন্ধ করলে পার্বত্য জনগণ আপনাদের পাশে থাকবে বলেও তিনি জানান।
জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মুছা মাতব্বর বলেন রাঙ্গামাটির সংসদ সদস্য উষাতন তালুকদার ভুতের মুখে রাম নাম করছেন। দিন কয়েক আগে বাঘাইছড়ি বালিকা উচ্চ বিদ্যালয়ের ভিত্তি প্রস্তর উদ্বোধনকালীন তিনি নিজেদের অস্ত্রবাজি ও চাঁদাবাজি বন্ধ না করে অপরকে বন্ধ করার বলেন। সভায় বক্তব্য প্রদানকারী সবাই অবৈধ অস্ত্র উদ্ধার করার জন্য প্রশাসনের প্রতি আহ্বান জানান।

Print Friendly, PDF & Email

Add Comment