দীঘিনালায় সকাল সন্ধ্যা অবরোধ কর্মসূচি পালিত


আট শতাধিক ব্যক্তির বিরুদ্ধে মামলা, গ্রেফতার ১১

সোমবার ১৬ মার্চ ২০১৫:

শান্তিপূর্ণ পদযাত্রায় বাধা এবং হামলার প্রতিবাদে দীঘিনালা উপজেলায় ভূমিরক্ষা কমিটির ডাকে আজ সোমবার সকাল সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়েছে।

উল্লেখ্য, রোববার খাগড়াছড়ির দীঘিনালায় বাবুছড়া ৫১ বিজিবি সদর দপ্তর অভিমুখে দীঘিনালা ভূমিরক্ষা কমিটির পদযাত্রায় বাধা দেয়াকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী ও দীঘিনালা ভূমিরক্ষা কমিটির সদস্যদের মধ্যে সংঘর্ষের ঘটনায় নির্বাহী ম্যাজিষ্ট্রেটসহ অন্তত ১০ জন আহত হয়।
জানা গেছে, খাগড়াছড়ির দীঘিনালায় ভূমিরক্ষা কমিটির পদযাত্রাকে কেন্দ্র করে আইন-শৃঙ্খলা বাহিনীর ওপর হামলার অভিযোগে রোববার দীঘিনালা থানার অফিসার ইনচার্জ (ওসি তদন্ত) মোহাম্মদ ইসরাফিল মজুমদার বাদী হয়ে ৮ শতাধিক ব্যক্তির বিরুদ্ধে একটি মামলা দায়ের করেন। মামলায় জনপ্রতিনিধিদের মধ্যে রয়েছেন দীঘিনালা উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সুসময় চাকমা, কবাখালী ইউপি চেয়ারম্যান বিশ্ব কল্যাণ চাকমা, দীঘিনালা ইউপি চেয়ারম্যান চন্দ্র রঞ্জন চাকমা, বাবুছড়া ইউপি চেয়ারম্যান সুগত প্রিয় চাকমা ও একই ইউপি-র সদস্য সমর জ্যোতি চাকমা। এছাড়া মামলায় ইউপিডিএফের কেন্দ্রীয় নেতা দেবদত্ত ত্রিপুরাসহ সহযোগী সংগঠনের অসংখ্য নেতাকর্মীকেও আসামী করা হয়েছে। এর মধ্যে রোববার রাতে উপজেলার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এক নারী নেত্রীসহ ১১ জনকে গ্রেফতার করা হয়েছে।

এদিকে আটককৃতদের সোমবার পুলিশ আদালতে পাঁচ দিনের রিমান্ডের আবেদন জানালে আদালত তাদের রিমান্ডের আবেদন নামঞ্জুর করে তাদেরকে জেল গেটে জিজ্ঞাসাবাদ করার নির্দেশ দিয়েছেন।
গতকাল রোববারের শান্তিপূর্ণ পদযাত্রায় বাধা এবং হামলার প্রতিবাদে দীঘিনালা ভুমি রক্ষা কমিটির ডাকে আজ সোমবার দীঘিনালায় সকাল-সন্ধ্যা সড়ক অবরোধ কর্মসূচি পালিত হয়েছে। অবরোধ চলাকালে দীঘিনালা-বাবুছড়া সড়কে কোনো প্রকার যানবাহন চলাচল করেনি। তবে দূরপাল্লার যানবাহন ছেড়ে না গেলেও উপজেলা সদর এবং দীঘিনালা-মেরুং সড়কে যানবাহন চলাচল ছিল স্বাভাবিক। অবরোধ চলাকালে উপজেলার কোথাও ভূমিরক্ষা কমিটির কোনো পিকেটিং পরিলক্ষিত হয়নি।

দীঘিনালা থানার অফিসার ইন চার্জ সাহাদাত হোসেন টিটো জানান, অবরোধ চলাকালে উপজেলার কোথাও কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ঘটেনি। মামলায় অভিযুক্ত আসামীদের গ্রেফতার অভিযান অব্যাহত রয়েছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

Add Comment