প্রেস বিজ্ঞপ্তি


বৃষ কেতু চাকমার সাথে ইউএনডিপি প্রতিনিধির সাক্ষাৎ

আরএইচডিএএল.কম : মঙ্গলবার ০১ সেপ্টেম্বর ২০১৫

UNDP

বাংলাদেশে নিযুক্ত UN Resident Co-ordinator & Representative Mr. Robert D. Watkins ৩১ আগস্ট ২০১৫ খ্রি:, বিকাল ৩.০০ টায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান বৃষ কেতু চাকমার সাথে তাঁর অফিস কক্ষে এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

সাক্ষাতে উভয়ে রাঙ্গামাটি পার্বত্য জেলায় ইউএনডিপি-সিএইচটিডিএফ এর অর্থায়নে পরিচালিত শিক্ষা, কৃষি, স্বাস্থ্য এবং ক্যাপাসিটি ডেভালাপমেন্ট কার্যক্রম সম্পর্কে মত বিনিময় করেন।

শুভেচ্ছা বিনিময়কালে Mr. Robert D.Watkins বলেন, ইউএনডিপি-সিএইচটিডিএফ এর  উদ্যোগে ২০০৯ সাল থেকে তিন পার্বত্য জেলা পরিষদের যৌথ ব্যবস্থাপনায় পার্বত্য চট্টগ্রামে কৃষি, শিক্ষা, স্বাস্থ্য এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধির জন্য যে কার্যক্রম গ্রহণ করা হয়েছে সে বিষয়ে জানার জন্য তিনি এসেছেন। তিনি বলেন, চলতি বছরে ইউএনডিপি-সিএইচটিডিএফ পরিচালিত কার্যক্রম সমাপ্ত হবে। আগামী বছর থেকে আরও একটি নতুন প্রকল্প গ্রহণ করা হবে যেখানে কৃষি, স্বাস্থ্য এবং শিক্ষা সংক্রান্ত বিষয়গুলি থাকবেনা। এ কাজগুলো জাতিসংঘের এ বিষয়ে দক্ষ ইউনিসেফ, এএফও, ডব্লিউএইচও সংস্থাগুলো করবে। নতুন প্রকল্পের মাধ্যমে ইউএনডিপি শুধু পার্বত্য চট্টগ্রাম চুক্তির আলোকে গঠিত প্রতিষ্ঠানগুলোর প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধি এবং এ সংক্রান্ত অন্যান্য কাজ করবে।

চেয়ারম্যান বৃষ কেতু চাকমা Mr. Robert D.Watkins কে স্বাগত জানিয়ে বলেন, রাঙ্গামাটি জেলার উন্নয়নে সরকারের পাশাপাশি UNDP এবং বিভিন্ন আন্তর্জাতিক সংস্থা কৃষি, শিক্ষা, স্বাস্থ্য এবং প্রাতিষ্ঠানিক সক্ষমতা বৃদ্ধির জন্য যে সমস্ত উদ্যোগ এবং পদক্ষেপ গ্রহণ করেছে তা অত্যন্ত প্রশংসনীয় এবং ভবিষ্যতেও এ ধরনের উন্নয়ন কার্যক্রম অব্যাহত রাখার জন্য তিনি ইউএনডিপি-র সহযোগিতা কামনা করেন। বিশেষ করে তিনি ইউএনডিপি-র সহযোগিতায় পরিচালিত এবং সদ্য সমাপ্ত শিক্ষা প্রকল্পের ৮৩টি স্কুলের জাতীয়করণের বিষয়ে মনোযোগ আকর্ষণ করেন। সরকার ইউএনডিপি প্রতিষ্ঠিত স্কুলগুলি জাতীয়করণের সিদ্ধান্ত গ্রহণ করেছে। কিন্তু এজন্যে আরও কয়েক মাস লাগবে বিধায় এ প্রকল্পের সঙ্গে জড়িত প্রকল্প কর্মকর্তা এবং শিক্ষকদের বেতন জাতীয়করণ সম্পন্ন না পর্যন্ত চালিয়ে যাওয়ার জন্য ইউএনডিপিকে অনুরোধ জানান।

সৌজন্য সাক্ষাতে পরিষদের সদস্য অংসুই প্রু চৌধুরী, মুখ্য নির্বাহী কর্মকর্তা এস এম জাকির হোসেন, জনসংযোগ কর্মকর্তা অরুনেন্দু ত্রিপুরা, ইউএনডিপি-সিএইচটিডিএফ এর ডেপুটি ডিরেক্টর প্রসেনজিৎ চাকমা, প্রোজেক্ট ইমপ্লিমেন্টেশন রব স্টোলম্যান এবং ডিস্ট্রিক্ট ম্যানেজার মিজ ঐশ্বর্য চাকমা  উপস্থিত ছিলেন।

তারিখ : ৩১/০৮/২০১৫ইং

(অরুনেন্দু ত্রিপুরা)
জনসংযোগ কর্মকর্তা
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ
ছবি – লিটন শীল

Print Friendly, PDF & Email

Add Comment