রাজনীতিতে গণতান্ত্রিক নিয়ম-নীতি মানা উচিত


জনগণকে রক্ষার দায়িত্ব সরকারের: বান কি মুন

সংবাদ বিভাগ, ২০ ফেব্রুয়ারি ২০১৫ :

Ban+Ali

২০১৫ সালের শুরু থেকে বাংলাদেশে চলমান রাজনৈতিক সহিংসতার ও জীবনহানির ঘটনায় জাতিসংঘ মহাসচিব বান কি মুন উদ্বেগ প্রকাশ করেন।

বৃহস্পতিবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে পররাষ্ট্র মন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে বৈঠকে বান কি মুন এ কথা বলেন। চলমান সহিংসতার ব্যাপারে জাতিসংঘের উদ্বেগের কথা বাংলাদেশ পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো বিবৃতিতেও জানানো হয়েছে। জাতিসংঘ মহাসচিব বলেন, সহিংসতা থেকে সাধারণ মানুষ রক্ষার দায়িত্ব সরকারের। গণতান্ত্রিক নিয়ম-নীতি মেনেই সব দলকে তাদের রাজনৈতিক অধিকার চর্চা করা উচিত।

গতকাল বৃহস্পতিবার ওয়াশিংটনে ‘হোয়াইট হাউস সামিট টু কাউন্টার ভায়োলেন্ট এক্সট্রেমিজম’ শীর্ষক সম্মেলনে অংশ নেওয়ার পাশাপাশি জাতিসংঘের মহাসচিবের সঙ্গে বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলী সাক্ষাৎ করেন।

জাতিসংঘের বিবৃতিতে জানানো হয়, এ সময় বাংলাদেশ ও জাতিসংঘের মধ্যে সহযোগিতা নিয়ে আলোচনা হয়েছে। জাতিসংঘের বিভিন্ন ফোরামে, বিশেষ করে শান্তি রক্ষায় বাংলাদেশের অবদানের জন্য বান কি মুন ধন্যবাদ জানান। বাংলাদেশের বর্তমান পরিস্থিতি থেকে উত্তরণে বাস্তবসম্মত উপায় খুঁজে বের করতে সরকারকে পরামর্শ দিয়েছেন জাতিসংঘের মহাসচিব বান কি মুন।

Print Friendly, PDF & Email

Add Comment