জেলা পরিষদের উদ্যোগে রাঙ্গামাটিতে শান্তি চুক্তির দু’দশক উদযাপন

রাঙ্গামাটি রিপোর্ট –

 

 

 

নেতিবাচক মনোভাব ও দোষারোপের রাজনীতি না করে আলাপ আলোচনার মাধ্যমে চুক্তি বাস্তবায়নে সরকারকে সহায়তা করার আহবান জানিয়েছেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও কেন্দ্রীয় কমিটির কার্যনির্বাহী সদস্য সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার। তিনি বলেন, চুক্তি নিয়ে রাজনীতি না করে চুক্তির চলমান বাস্তবায়ন প্রক্রিয়াকে এগিয়ে নিতে সরকারকে সহায়তা করা উচিত। চুক্তি নিয়ে শুধু দোষারোপ করা হলে চলবে না। চুক্তি বাস্তবায়নে একমত হয়ে কাজ করতে পারলে সুফল আসবে বলে মন্তব্য করেন তিনি।

 

২ ডিসেম্বর শনিবার সকালে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের উদ্যোগে রাঙ্গামাটি পৌরসভা প্রাঙ্গণে আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

 

এর আগে সকালে চুক্তির দুই দশক পূর্তিতে সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদার বেলুন ও পায়রা উড়িয়ে শোভাযাত্রার উদ্বোধন করেন। জেলা পরিষদ কার্যালয় থেকে আনন্দ শোভাযাত্রা শুরু হয়ে পৌরসভা প্রাঙ্গণে এসে সমাবেশে মিলিত হয়। নানা শ্রেণী পেশার মানুষ এই আনন্দ শোভাযাত্রায় ও সমাবেশে অংশ গ্রহণ করেন। পরে পার্বত্য শান্তিচুক্তির ২০ বছর পূর্তি উপলক্ষে কেক কাটা হয়।

 

রাঙ্গামাটির মহিলা সংসদ সদস্য ফিরোজা বেগম চিনু, রাঙ্গামাটি জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা, রাঙ্গামাটি উন্নয়ন বোর্ডের ভাইস চেয়ারম্যান তরুণ কান্তি ঘোষ, রাঙ্গামাটি রিজিয়ন কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল গোলাম ফারুক, জেলা পরিষদ সদস্য ও আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মুছা মাতব্বরসহ অন্যান্য পদস্থ কর্মকর্তারা র‌্যালি ও আলোচনা সভায় অংশ গ্রহণ করেন।

 

সমাবেশে দীপংকর তালুকদার আরো বলেন, বর্তমান সরকার পার্বত্য চট্টগ্রাম শান্তিচুক্তির অনেক ধারা বাস্তবায়ন করেছে। আরো অনেক ধারা বাস্তবায়নের কাজ চলমান। চুক্তি বাস্তবায়ন প্রক্রিয়াকে এগিয়ে নিতে সহযোগিতা করার জন্য সকলের প্রতি আহবান জানান।

Print Friendly, PDF & Email

Add Comment