তারেক রহমানের বিরুদ্ধে রাঙ্গামাটি ছাত্রলীগের মামলা

সংবাদ বিভাগঃ  আরএইচডিএএল

গত ২১ জানুয়ারি ২০১৪ জাতির পিতা বঙ্গবন্ধুর প্রতি আপত্তিজনক মন্তব্য করায় বিএনপি-র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে রাঙ্গামাটির চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আইরিন পারভিনের আদালতে রাষ্ট্রদোহী মামলা করেছেন জেলা ছাত্র লীগের সভাপতি শাহ এমরান রোকন। মামলা নং সিআর ৩০৭/২০১৪। আদালত মামলা আমলে নিয়ে আসামী তারেক রহমানকে আগামী ১৫ জানুয়ারি আদালতে হাজির হওয়ার সমন জারী করেছেন।

Tareq_Rahman
এর আগে বঙ্গবন্ধু ও মুক্তিযুদ্ধ নিয়ে আপত্তিকর মন্তব্য করার প্রতিবাদে জেলা ছাত্রলীগের উদ্যোগে সকাল ১১.০০ টায় পৌরসভা চত্বর থেকে জেলা প্রশাসকের কার্যালয় পর্যন্ত এক বিক্ষোভ মিছিল বের করা হয় এবং মিছিল শেষে জেলা প্রশাসন কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মাহবুবুর রহমান, চিংকিউ রোয়াজা, রুহুল আমীন, নিখিল কুমার চাকমা, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক অভয় প্রকাশ চাকমা, শিক্ষা বিষয়ক সম্পাদক দীপক দেওয়ানসহ সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

মামলার বিষয়ে বাদী বলেন, স্বাধীনতাকে কলংকিত করার জন্য জিয়াউর রহমানের ছেলে বিএনপি-র সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমান লন্ডনে বসে পাকিস্তানের এজেন্ট হয়ে মুক্তিযুদ্ধের বিরুদ্ধে এবং বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করার প্রতিবাদে তার বিরুদ্ধে রাঙ্গামাটি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট কোর্টে রাষ্ট্রদ্রোহ ও মানহানির মামলা দায়ের করা হয়েছে। তারেক রহমানকে অবশ্যই নিজের অপরাধ স্বীকার করে জাতির কাছে ক্ষমা চাইতে হবে, অন্যথায় পরবর্তীতে তার বিরুদ্ধে আরো কঠোর কর্মসূচী ঘোষণা করা হবে।

Print Friendly, PDF & Email

Add Comment