শিক্ষক হত্যার প্রতিবাদ


মহালছড়িতে শিক্ষক সমিতির মানব বন্ধন

আরএইচডিএএল.কম –

সোমবার ১৬ মার্চ ২০১৫:

ছবি – সংগৃহীত

খাগড়াছড়ি জেলার মহালছড়িতে স্কুল শিক্ষক মিলন বিকাশ চাকমা হত্যার বিচার দাবীতে আজ সোমবার মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে মহালছড়ি উপজেলা শিক্ষক সমিতি।

উপজেলা পরিষদ প্রাঙ্গনে উপজেলার সকল সরকারী প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের সমন্বয়ে মানব বন্ধন ও সমাবেশ অনুষ্ঠিত হয়। মানব বন্ধন চলাকালে বক্তব্য রাখেন, শোভা রানী ত্রিপুরা, ত্রিতাব নিশান চাকমা, অংশুমান দেবনাথ, সুমিলন চাকমা প্রমুখ।

সমাবেশে বক্তারা স্কুল শিক্ষক মিলন চাকমার হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ জানিয়ে বলেন, একজন নিরীহ ও সৎ শিক্ষকের উপড় এ ধরণের নৃশংস হত্যাকাণ্ড অত্যন্ত দুঃখজনক। এটি কোনভাবে মেনে নেওয়া যায় না। প্রত্যন্ত অঞ্চলে যাঁরা শিক্ষকতা করছেন আজ তাঁরা কেউ নিরাপদে নেই।  এ ধরণের পৈশাচিক হত্যাকাণ্ডের তীব্র নিন্দা ও ক্ষোভ প্রকাশ করে বক্তারা অতি দ্রুত হত্যাকারীদের চিহ্নিত করে গ্রেফতার পূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি করেন।

বক্তারা সরকারের প্রতি জোর দাবী জানিয়ে বলেন,  অবিলম্বে খুনিদের আইনের আওতায় নিয়ে এসে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে।  প্রয়াত মিলন বিকাশ চাকমার স্ত্রী মিসেস বিরলতা চাকমার চিকিৎসায় প্রয়োজনীয় সহায়তা প্রদান করতে হবে। তাঁর পরিবারের সদস্যসহ প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকরা এভাবে আর যাতে নৃশংস হত্যার শিকার হতে না হয় তার নিশ্চয়তা প্রদান করতে হবে। প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষার সুষ্ঠু পরিবেশ সৃষ্টির লক্ষ্যে সকল শিক্ষকদের জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে হবে।  যাতে এ ধরণের ঘটনার পুনরাবৃত্তি না ঘটে সে লক্ষ্যে আশু পদক্ষেপ গ্রহণের জন্য কর্তৃপক্ষের নিকট জোর দাবী জানান ।

উল্লেখ্য, মহালছড়ি উপজেলার মাইসছড়ি ইউনিয়নের পশ্চিম ক্যায়াংঘাট গ্রামে নিজ বাড়িতে গত ১২ মার্চ দিবাগত রাত দেড় টায় মুখোশধারী সন্ত্রাসী কর্তৃক স্কুল শিক্ষক মিলন বিকাশ চাকমা নৃশংসভাবে খুন হন। ওই সময় নিহতের স্ত্রী বিরলতা চাকমা গুরুতর আহত হন এবং তিনি এখন খাগড়াছড়ি সদর হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন।

Print Friendly, PDF & Email

Add Comment