জয় বাংলা

  জয় বঙ্গবন্ধু

 

 bangabandhu  SheikhHasina

বাংলাদেশ আওয়ামী লীগ রাঙ্গামাটি পার্বত্য জেলা শাখার ওয়েবসাইটে আপনাকে স্বাগতম

 

বাংলাদেশ আওয়ামী লীগ দেশের একটি প্রাচীনতম ও বৃহত্তম রাজনৈতিক দল। রাঙ্গামাটি পার্বত্য জেলা আওয়ামী লীগ বাংলাদেশ আওয়ামী লীগের অধীন একটি জেলা সংগঠন। রাঙ্গামাটি পার্বত্য জেলাধীন প্রায় প্রত্যেক উপজেলা, পৌরসভা, ওয়ার্ড এবং ইউনিয়ন পর্যায়ে শাখা ও সহযোগী সংগঠন রয়েছে। তাই এই জেলায় আওয়ামী লীগের সাংগঠনিক কার্যক্রম যেমন ব্যাপক, তেমনি রাজনৈতিক, অর্থনৈতিক, সামাজিক, সাংস্কৃতিকসহ বিভিন্ন পর্যায়ের উন্নয়ন কার্যক্রমেও রয়েছে ব্যাপকতা। খুবই দূর্গম অঞ্চল হওয়ায় রাঙ্গামাটি পার্বত্য জেলার যোগাযোগ ও যাতায়াত ব্যবস্থার এখনও উল্লেখযোগ্য উন্নতি হয়নি। ফলে দলের কার্যক্রম সম্পর্কে জেলাবাসীদের যথাসময়ে অবহিত করা সম্ভব হয় না। এক উপজেলার কার্যক্রম আরেক উপজেলাবাসীদের এমনকি দলীয় নেতা-কর্মীদেরও অজানা থেকে যায়। তাই ঘরে বসে যাতে জেলার সবাই এবং দেশ-বিদেশে অবস্থানকারী সবাই রাঙ্গামাটি পার্বত্য জেলা আওয়ামী লীগের কার্যক্রম সম্পর্কে বিশদভাবে জানতে পারে সেজন্য এই ওয়েবসাইট খোলা হয়েছে।
এই ওয়েবসাইটে একটি সংবাদ বিভাগ আছে, জেলার প্রয়োজনীয় ও গুরুত্বপূর্ণ সংবাদ এই বিভাগে থাকবে। যোগাযোগ ও যাতায়াত ব্যবস্থার অসুবিধার কারণে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের সব অনুষ্ঠানে বিশেষ করে বিভিন্ন উপজেলায় অনুষ্ঠিত কর্মসূচীতে অনেক সাংবাদিক যেতে পারেন না, ফলে দলের কর্মসূচীর সংবাদ সময়মত প্রচারিত হয় না। প্রচারিত হলেও খুবই সংক্ষিপ্তভাবে হয়, অনেক সময় তাও বস্তুনিষ্ঠ হয় না। এতে দল সম্পর্কে জনগণ বিভ্রান্ত হন এবং বিরূপ ধারণা পোষণ করেন। তাই দলের কার্যক্রম ও কর্মসূচীর বস্তুনিষ্ঠ সংবাদ যত দ্রুত সম্ভব পরিস্কারভাবে তুলে ধরতে এই ওয়েবসাইট খোলা হয়েছে।
এই ওয়েবসাইটের সংবাদ বিভাগে নিজ দলের কর্মসূচী ছাড়াও জেলার অন্যান্য গুরুত্বপূর্ণ সংবাদসহ জাতীয় গুরুত্বপূর্ণ সংবাদ তাৎক্ষণিকভাবে পরিবেশন করার চেষ্টা থাকবে। তাছাড়া প্রায় সময় পরিলক্ষিত হয় এই জেলার অন্যান্য রাজনৈতিক দল, বিভিন্ন পেশাজীবী সংগঠন, এমনকি সুশীল সমাজের কেউ কেউ আওয়ামী লীগ এবং বর্তমান সরকারের কার্যক্রম সম্পর্কে অসত্য, অর্ধসত্য, ভুল ও নেতিবাচক বক্তব্য তুলে ধরেন, এতে সাধারণ জনগণ বিভ্রান্ত হন। এই ওয়েবসাইটের মাধ্যমে পার্বত্য চট্টগ্রামের সার্বিক বিষয়ে সরকারের কার্যক্রম ও পদক্ষেপ সম্পর্কে প্রকৃত সংবাদ পরিবেশন করা হবে।
রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের শীর্ষ নেতৃত্ব সম্পর্কে উদ্দেশ্যমূলকভাবে বিকৃত ও অসত্য বক্তব্য পেশ করে পাহাড়িসহ পার্বত্য জনগণকে বিভ্রান্ত করা হয়। নিজস্ব প্রচার মাধ্যম না থাকায় জেলা আওয়ামী লীগের তথা বর্তমান সরকারের বাস্তবায়িত ও বাস্তবায়নাধীন উন্নয়ন কার্যক্রমের প্রকৃত সংবাদ প্রচারিত হয় না। জেলা আওয়ামী লীগের এবং বর্তমান আওয়ামী লীগ সরকারের কার্যক্রমের তথ্য সম্বলিত সংবাদ পরিবেশন করাই এই ওয়েবসাইটের অন্যতম উদ্দেশ্য।
এখন তথ্য অধিকারের যুগ। বাংলাদেশ আওয়ামী লীগের ইতিহাস ও তথ্য নতুন প্রজন্মের অনেকের জানা নাই। একইভাবে রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের পূর্ণাঙ্গ তথ্য শুধু জনগণের কাছে নয়, জেলার নেতা-কর্মীদেরও জানা নাই। তাই রাঙ্গামাটি পার্বত্য জেলা আওয়ামী লীগের সম্পূর্ণ তথ্যাবলী এই ওয়েবসাইটের মাধ্যমে সবাই জানতে পারবে।
বাংলাদেশ আওয়ামী লীগের মাননীয় সভাপতি ও গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশকে ডিজিটাল বাংলাদেশে রূপান্তরিত করার যুগান্তকারী উদ্যোগ নিয়েছেন। তাঁর নেওয়া এই উদ্যোগ ইতিমধ্যে প্রায় বাস্তবায়ন হয়ে গেছে। রাঙ্গামাটি পার্বত্য জেলা আওয়ামী লীগও দলীয় কার্যক্রমকে ডিজিটালাইজড করার লক্ষ্যে এই ক্ষুদ্র প্রয়াস হাতে নিয়েছে। পার্বত্য জনগণের এবং আপনাদের আশীর্বাদে এই ক্ষুদ্র প্রয়াস সফলভাবে পরিচালিত হবে বলে আশা রাখি।
ধন্যবাদ।

বাংলাদেশ আওয়ামী লীগ

রাঙ্গামাটি পার্বত্য জেলা শাখা

 

Dipankar_Talukdar

দীপংকর তালুকদার

সভাপতি

বাংলাদেশ আওয়ামী লীগ

রাঙ্গামাটি পার্বত্য জেলা