রাঙ্গামাটিতে আওয়ামী লীগের ২ ও বিএনপির ১ জন বিদ্রোহী মেয়র প্রার্থী বহিষ্কার

নিজস্ব রিপোর্ট –

রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থী ও বিএনপির এক বিদ্রোহী প্রার্থীকে বহিষ্কার করেছে নিজ নিজ দল।

গেলো ৬ ডিসেম্বর ঘোষণা অনুসারে আজ রোববার ১৩ ডিসেম্বর সন্ধ্যায় পার্টি অফিসে জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক প্রতিমন্ত্রী দীপংকর তালুকদারের সভাপতিত্বে জেলা আওয়ামী লীগের এক সভা অনুষ্ঠিত হয়।

সভায় অংশ গ্রহণকারী সবার ঐকমত্যের ভিত্তিতে আওয়ামী লীগের দুই বিদ্রোহী প্রার্থীকে দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

বহিষ্কৃত দুই প্রার্থী হলেন- সাবেক মেয়র হাবিবুর রহমান ও জেলা আওয়ামী লীগের উপ-প্রচার সম্পাদক অমর কুমার দে।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজি মুছা মাতব্বর বলেন, রোববার সন্ধ্যায় অনুষ্ঠিত জেলা আওয়ামী লীগের সভায় আসন্ন রাঙ্গামাটি পৌরসভা নির্বাচনে বিদ্রোহী মেয়র প্রার্থী হাবিবুর রহমান ও অমর কুমার দে’র প্রাথমিক সদস্য পদসহ কার্যনির্বাহী কমিটি থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে।

তাদেরকে অনেক অনুরোধ সত্ত্বেও মনোনয়ন পত্র প্রত্যাহার না করায় কেন্দ্রের নির্দেশনা অনুযায়ী বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানান হাজী মো: মুছা মাতব্বর।

এ সিদ্ধান্ত চূড়ান্তভাবে অনুমোদনের জন্য শীঘ্রই কেন্দ্রে পাঠানো হবে।

এদিকে, বিকালে জেলা বিএনপির এক সভায় রাঙ্গামাটি পৌরসভা নির্বাচনে বিএনপির বিদ্রোহী প্রার্থী রবিউল আলম রবিকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।

তাকে দলের সব পদসহ প্রাথমিক সদস্য থেকেও বহিষ্কার করার সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে জানিয়েছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক দীপন তালুকদার দীপু।

তিনি বলেন, তার সাথে কয়েক দফা বৈঠকের পরও তিনি মনোনয়নপত্র প্রত্যাহার না করায় দল থেকে বহিষ্কারের সিদ্ধান্ত নেয়া হয়েছে। বিষয়টি ইতিমধ্যে কেন্দ্রকে অবহিত করা হয়েছে বলেও জানান তিনি।

Print Friendly, PDF & Email

Add Comment