রাঙ্গামাটিতে চতুর্থ জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী ক্যাম্প এবং ম্যাট কোর্স সমাপ্ত

রাঙ্গামাটি রিপোর্ট –

Scout

“আলোর পথে আরো এগিয়ে” এই স্লোগানকে সামনে রেখে রাঙ্গামাটিতে চতুর্থ জাতীয় বিদ্যুৎ ও জ্বালানী ক্যাম্প – ২০১৫ এবং চার দিনব্যাপী ম্যাট কোর্স অনুষ্ঠান সম্পন্ন হয়েছে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা। বিদ্যুৎ, জ্বালানী ও খনিজ সম্পদ মন্ত্রনালয় এবং বাংলাদেশ স্কাউটস্ -এর উদ্যোগে আজ ২২ ডিসেম্বর মঙ্গলবার সকালে জেলা পরিষদের সদস্য সাধন মনি চাকমার সভাপতিত্বে রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ সম্মেলন কক্ষে অায়োজিত সমাপনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের উপদেষ্টা মওলানা মো: শাহজাহান, বাংলাদেশ স্কাউটস -এর উপ-পরিচালক শামীমুল ইসলাম, রাঙ্গামাটি জেলা স্কাউটস -এর সম্পাদক নূরুল আবছার ও  জেলা স্কাউটস -এর যুগ্ম কমিশনার সজল দাশ।

প্রধান অতিথির বক্তব্যে অংশ গ্রহণকারী রোভার স্কাউটসদের উদ্দেশ্যে চেয়ারম্যান বলেন, চার দিনব্যাপী অনুষ্ঠিত ক্যাম্পে যে অভিজ্ঞতা তোমরা সঞ্চয় করেছো সেটি যথাযথভাবে নিজেদের ও অন্যের উপকারে প্রয়োগ করবে। প্রকৃতি ও মানব সৃষ্ট যে কোন দুর্যোগে নিজেদেরকে সম্পৃক্ত করার পাশাপাশি সেবা প্রদান করবে। তিনি বলেন, বিদ্যুৎ ব্যবহারে আগে নিজেদের মধ্যে সচেতনতা বাড়াতে হবে তারপর অন্যদের সচেতন করতে হবে। বিদ্যুৎ অপচয় না করে এটিকে যথাযথভাবে কাজে লাগাতে তিনি সকলের প্রতি আহ্বান জানান।

পরে চার দিনব্যাপী ম্যাট কোর্সে জেলার বিভিন্ন কলেজের অংশ গ্রহণকারী ৪৫ জন রোভার স্কাউটসদের মাঝে অতিথিবৃন্দ সনদপত্র বিতরণ করেন।

Print Friendly, PDF & Email

Add Comment