প্রেস বিজ্ঞপ্তি


রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের মাসিক সভা অনুষ্ঠিত

প্রেস বিজ্ঞপ্তি –

BKetu

রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান বৃষ কেতু চাকমা বলেছেন, জেলার সামগ্রিক উন্নয়নের পাশাপাশি এশিয়ার বৃহত্তম কাপ্তাই হ্রদটি রক্ষা করা আমাদের সকলের নৈতিক দায়িত্ব ও কর্তব্য। এটি আমাদের জন্য একটি বড় সম্পদ। তাই হ্রদটিকে দূষণের হাত থেকে রক্ষায় সকলকে সচেতন হতে হবে। তিনি জন সাধারণ এবং বিভিন্ন মৌসুমে বেড়াতে আসা পর্যটকদেরকে হ্রদ দূষিত হয় এমন কর্ম থেকে বিরত থাকারও আহ্বান জানান।

আজ ২১ ডিসেম্বর সোমবার রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সম্মেলন কক্ষে আয়োজিত পরিষদের ডিসেম্বর ২০১৫ মাসিক সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

পরিষদের মুখ্য নির্বাহী কর্মকর্তা জনাব এসএম জাকির হোসেনের পরিচালনায় অনুষ্ঠিত সভায় রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদের সদস্যবৃন্দ, পরিষদের কর্মকর্তা ও হস্তান্তরিত বিভাগের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

সভায় স্বাস্থ্য বিভাগের প্রতিনিধি বলেন, উপজেলা পর্যায়ে প্রসূতি মায়েদের প্রসবকালীন সেবা প্রদানের লক্ষ্যে জেনারেল হাসপাতাল হতে ১৪ জন অভিজ্ঞ নার্স বিভিন্ন উপজেলায় বদলি করা হচ্ছে। এতে উপজেলা পর্যায়ে সেবার মান আরো বৃদ্ধি পাবে। এছাড়া হাসপাতালের পরিষ্কার পরিচ্ছন্নতা, ঔষুধ বিতরণসহ দাপ্তরিক কার্যক্রম অব্যাহত রয়েছে।

কৃষি সম্প্রসারণ বিভাগের উপ-পরিচালক জানান, রাঙ্গামাটি সদর, কাপ্তাই ও কাউখালী ৩টি উপজেলায় ষ্ট্রবেরী চাষের নিমিত্তে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। শীঘ্রই চারা রোপনের কাজ শুরু হবে। এছাড়া শীতকালীন সবজির উৎপাদন ভালো হবে এবং সারের মজুদ পর্যাপ্ত রয়েছে।

জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা বলেন, ২০১৩ সালে অনুষ্ঠিত বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টে কাউখালী বালিকা দল বিজয়ী হওয়ায় আগামী জানুয়ারি মাসে তাদেরকে সম্মাননা প্রদানের প্রস্তুতি গ্রহণ করা হচ্ছে।

জেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা বলেন, ২২ ডিসেম্বর থেকে জেলার ১০টি উপজেলার ১০টি কেন্দ্রে ৭ম শ্রেণী মেধা বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। অনুষ্ঠিত পরীক্ষায় ২১৬৫ জন শিক্ষার্থী অংশগ্রহণ করবে।

জেলা মৎস্য কর্মকর্তা বলেন, জেলে নিবন্ধনের অংশ হিসেবে ১০টি উপজেলার মধ্যে সর্বশেষ কাউখালী উপজেলায় নিবন্ধনের কাজ চলছে।

জেলা প্রাণী সম্পদ বিভাগের কর্মকর্তা বলেন, বর্তমানে ভেড়া প্রশিক্ষণ কার্যক্রমের অংশ হিসেবে প্রতিটি উপজেলার ২০ জন প্রশিক্ষণার্থীদের ৩টি করে ভেড়া প্রদান করা হবে। এছাড়া চিকিৎসা ও প্রোডাকশন কার্যক্রম ভালোভাবেই চলছে।

যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক বলেন, আগামী ২৫ ডিসেম্বর থেকে যুবক-যুবতীদের বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ প্রদান করা হবে। তিনি তৃণমূল পর্যায়ের আগ্রহী যুবক-যুবতীদের প্রশিক্ষণ প্রদানের বিষয়টি অবহিত করার জন্য উপস্থিত কর্মকর্তাদের অনুরোধ জানান।

পর্যটন হলিডে কমপ্লেক্স-এর ব্যবস্থাপক বলেন, চলতি মাসের ১৬ ডিসেম্বর রাঙ্গামাটিতে দেশী বিদেশী পর্যটকের সংখ্যা প্রচুর পরিমান ছিল। পর্যটকদের নিরাপত্তায় পর্যটনে সার্বক্ষণিক পুলিশ মোতায়েন রয়েছে।

সভায় হস্তান্তরিত বিভাগের অন্যান্য কর্মকর্তাগণ তাদের বিভাগের স্ব স্ব কার্যক্রম উপস্থাপন করেন।

অরুনেন্দু ত্রিপুরা
তারিখ : ২১.১২.২০১৫
জন সংযোগ কর্মকর্তা
রাঙ্গামাটি পার্বত্য জেলা পরিষদ
ছবি ও রিপোর্ট: লিটন শীল

Print Friendly, PDF & Email

Add Comment