রাঙ্গামাটি পৌরসভা নির্বাচনে মেয়র প্রার্থীদের শিক্ষাগত যোগ্যতা

 

স্টাফ রিপোর্ট –

 

Poura

 

 

রাঙ্গামাটি পৌরসভা নির্বাচনে ৮ জন মেয়র প্রার্থীর হলফনামায় দেওয়া শিক্ষাগত যোগ্যতার মধ্য রয়েছেন ১ জন স্বশিক্ষিত, ২ জন অক্ষর জ্ঞান সম্পন্ন, ১ জন বিএ(পাস), ১ জন ডিএইচএমএস এবং অপর ৩ জন প্রার্থী উচ্চ মাধ্যমিক পাস।

নির্বাচন কার্যালয়ে জমা দেওয়া হলফনামায় ৮ জন মেয়র প্রার্থীর শিক্ষাগত যোগ্যতায় সবচেয়ে শিক্ষিত মেয়র প্রার্থী হচ্ছেন আওয়ামী লীগের দলীয় প্রার্থী আকবর হোসেন চৌধুরী। তিনি তার হলফনামায়  শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করেছেন বিএ(পাস)।

বিএনপি’র দলীয় মেয়র প্রার্থী ও বর্তমান মেয়র সাইফুল ইসলাম চৌধুরী, স্বতন্ত্র প্রার্থী ও সাবেক মেয়র হাবিবুর রহমান হাবিব এবং মেয়র প্রার্থী বর্তমান কাউন্সিলর রবিউল আলম রবি তাদের হলফনামায় শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করেছেন উচ্চ মাধ্যমিক পাস।

পার্বত্য চট্টগ্রাম জন সংহতি সমিতির সমর্থিত স্বতন্ত্র প্রার্থী হোমিও ডা. গঙ্গামানিক চাকমা তার হলফনামায় শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করেছেন ডিপ্লোমা ইন হোমিওপ্যাথিক মেডিসিন এন্ড সার্জারী (ডিএইচএমএস)।

জাতীয় পার্টির প্রার্থী ডা. শিবপ্রসাদ মিশ্র তিনি হলফনামায় শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করেছেন অষ্টম শ্রেনী পাস। অপর স্বতন্ত্র মেয়র প্রার্থী অমর কুমার দে তার হলফনামায় শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করেছেন স্বশিক্ষিত।

এ ছাড়া মনোনয়নপত্র বাতিল হওয়া মেয়র প্রার্থী মো: মুজিবুর রহমান দীপুর তার হলফনামায় শিক্ষাগত যোগ্যতা উল্লেখ করেছেন অক্ষর জ্ঞান সম্পন্ন।

Print Friendly, PDF & Email

Add Comment