গার্ড অব অনার জানিয়ে চিরবিদায়


রাষ্ট্রীয় মর্যাদায় বরেন্দ্র কুমার ত্রিপুরার অন্তেষ্ট্যিক্রিয়া সম্পন্ন

 

আরএইচডিএএল.কম: বৃহস্পতিবার ২৭ আগস্ট ২০১৫:

 

 

BK Tripura

 

গার্ড অফ অনার ও ফুলে ফুলে সিক্ত হলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরার পিতা বাংলাদেশের দক্ষিণ-পূর্ব অঞ্চলের বীর মুক্তিযোদ্ধা ও সাবেক সরকারি কর্মকর্তা এবং ত্রিপুরা কল্যাণ সংসদের সাবেক সভাপতি বরেন্দ্র কুমার ত্রিপুরা।
আজ বৃহস্পতিবার বেলা একটার সময় খাগড়াছড়ি সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে জেলা প্রশাসক এর পক্ষ থেকে গার্ড অফ অনার প্রদান শেষে এক মিনিট নীরবতা পালন করা হয় এই বীর মুক্তিযোদ্ধার স্মরণে।
তার মরদেহে ফুল দিয়ে শ্রদ্ধা জানান পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী বীর বাহাদুর উশৈসিং এমপি-র পক্ষে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের কর্মকর্তাবৃন্দ, খাগড়াছড়ির সংসদ সদস্য কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কর্ফোসের চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী, পৌর মেয়র রফিকুল আলম, খাগড়াছড়ি ত্রিপুরা কল্যাণ সংসদ, খাগড়াছড়ি সাংবাদিক ইউনিয়নসহ বিভিন্ন রাজনীতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
পরে তাঁর মরদেহ নিয়ে ধর্মঘর এলাকায় ত্রিপুরা মহাশ্মশানে দাহক্রিয়া সম্পন্ন করা হয়। দাহক্রিয়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তাঁর পুত্র পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান নব বিক্রম কিশোর ত্রিপুরা, এমপি কুজেন্দ্র লাল ত্রিপুরা, পার্বত্য চট্টগ্রাম শরণার্থী বিষয়ক টাস্কর্ফোসের চেয়ারম্যান যতীন্দ্র লাল ত্রিপুরা, খাগড়াছড়ি পার্বত্য জেলা পরিষদ চেয়ারম্যান কংজরী চৌধুরী, খাগড়াছড়ির জেলা প্রশাসক মুহাম্মদ ওয়াহিদুজ্জামান, খাগড়াছড়ির পুলিশ সুপার মো: মজিদ আলী, পৌর মেয়র রফিকুল আলমসহ বিভিন্ন রাজনীতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ।
এর আাগে গত বুধবার বেলা ১২টার দিকে খাগড়াছড়ি শহরের মিলনপুরে নিজ বাসায় বার্ধক্যজনিত কারণে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৯৬ বছর। তিনি ১৯২০ সালের ১৬ জুলাই জন্মগ্রহণ করেছিলেন। পাঁচ ভাই পাঁচ বোনের মধ্যে বরেন্দ্র কুমার ছিলেন পঞ্চম। মৃত্যুকালে তিনি দুই ছেলে, দুই মেয়ে, পুত্রবধূ, জামাতা, নাতি-নাতনিসহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।
সদ্যপ্রয়াত বরেন্দ্র কুমার ত্রিপুরার বড় ছেলে রণ বিক্রম কিশোর ত্রিপুরা বীর মুক্তিযোদ্ধা এবং খাগড়াছড়ি জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি এবং ছোট ছেলে নব বিক্রম কিশোর ত্রিপুরা বর্তমানে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের সচিব ও পার্বত্য চট্টগ্রাম উন্নয়ন বোর্ডের চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছেন। এর আগে তিনি পুলিশের এডিশনাল আইজি হিসাবেও দায়িত্ব পালন করেন।

Print Friendly, PDF & Email

Add Comment