রাঙ্গামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়


শুধুই বিরোধিতার কারণে বিরোধিতা নাকি নেপথ্যে অন্য রাজনীতি?

 

সংবাদ বিভাগ, আরএইচডিএএল, ০৯.০১.১৫:

2222

উল্লিখিত শিরোনামে একটি লিফলেট বিতরণ এবং পাঠ করে আজ সকাল সাড়ে ১০টায় রাঙ্গামাটি জেলা আওয়ামী লীগের কার্যালয়ে বাংলাদেশ ছাত্র লীগ রাঙ্গামাটি পার্বত্য জেলা শাখা কতৃক এক সংবাদ সম্মেলন করা হয়। আগামীকাল ১০ জানুয়ারি বঙ্গবন্ধুর ৪৩ তম স্বদেশ প্রত্যাবর্তন দিবস। রাঙ্গামাটিতে এ দিবসটিকে আরো স্মরণীয় করে রাখতে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বহুল প্রত্যাশিত রাঙ্গামাটি মেডিকেল কলেজ -এর পাঠদান কর্মসূচীর শুভ উদ্বোধন করবেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা, এজন্য জেলা ছাত্রলীগের পক্ষ থেকে ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকন প্রধানমন্ত্রীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। নিম্নে লিফলেটখানার হুবহু বক্তব্য দেওয়া গেল।

rangamati_medical

সংবাদ সম্মেলন শেষে ছাত্রলীগের সভাপতি রোকনের পরিচালনায় যুবলীগের অংশগ্রহনে আনন্দ মিছিল পৌরসভা প্রাঙ্গন থেকে শুরু করে জেলা প্রশাসন কার্যালয়ে গিয়ে সমাবেশ করা হয়। ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইফুল ইসলাম সাইদুল -এর সঞ্চালনায় সমাবেশে সভাপতিত্ব করেন ছাত্রলীগের সভাপতি শাহ এমরান রোকন।

11111

সমাবেশে ছাত্রলীগ নেতবৃন্দ মেডিকেল কলেজ চালুর প্রতিশ্রুতি পূরণ করায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা জানিয়ে বলেন, পার্বত্যবাসীর দীর্ঘকালের প্রাণের দাবি রাঙ্গামাটি মেডিকেল কলেজ এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের কার্যক্রম শুরু করার মাধ্যমে বর্তমান সরকার প্রদত্ত প্রতিশ্রুতি পূরণ করেছে। বক্তারা বিস্ময় প্রকাশ কওে বলেন সরকার যখন এ অঞ্চলের পিছিয়ে পড়া জনগোষ্ঠীকে উচ্চ শিক্ষা প্রদানের সুযোগ সৃষ্টি করতে মেডিকেল কলেজ এবং প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠার কাজ দ্রুত নিয়ে যাচ্ছে ঠিক তখন এখানকার  আঞ্চলিক রাজনৈতিক দলগুলো তাদের হীন স্বার্থ চরিতার্থ করতে অবরোধসহ বিভিন্ন গণবিরোধী কর্মসূচী দিয়ে যাচ্ছে। এসব ষড়যন্ত্রমূলক কর্মসূচী প্রতিহত করতে বক্তারা ছাত্রলীগের সকল নেতাকর্মীকে প্রস্তুত থাকার আহ্বান জানান। জেলা প্রশাসকের কার্যালয় প্রাঙ্গনে অনুষ্ঠিত সমাবেশে বক্তব্য রাখেন যুবলীগের সাধারণ সম্পাদক নূল মোহাম্মদ কাজল, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি এনএম সারোয়ার, যুগ্ম সম্পাদক ইয়াছিন খান, সাংগঠনিক সম্পাদক মো: শাহজাহান রিপন, জেলা ছাত্রলীগের তথ্য ও গবেষণা সম্পাদক কমল কুমার আসাম সান্টু, জেলা ছাত্রলীগের স্কুল ও ছাত্র বিষয়ক উপ-সম্পাদক প্রকাশ চাকমা, জেলা ছাত্রলীগের উপ-আইন বিষয়ক সম্পাদক এডভোকেট মামুন ভূঁইয়া, সদস্য রবিন সেন, শহর যুবলীগের সাধারণ সম্পাদক আব্দুল ওহাব খান, রাঙ্গামাটি কলেজ ছাত্রলীগের সভাপতি সজল দাশ, শহর ছাত্রলীগের সভাপতি অপূর্ব বড়–য়া, সদর থানা ছাত্রলীগের সভাপতি মো: জামাল উদ্দিন, সাধারণ ক্যালভিন চাকমা প্রমূখ।

Print Friendly, PDF & Email

Add Comment